বাংলাদেশ পর্যটন করপোরেশন
পর্যটন ভবন
প্রধান কার্যালয়, পশ্চিম আগারগাঁও,
শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭।
www.parjatan.gov.bd
সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen’s Charter)
১. ভিশন ও মিশন:
১.১) রূপকল্প (Vision): বাংলাদেশকে এশিয়ার অন্যতম পর্যটন গন্তব্যে পরিণত করা।
১.২) অভিলক্ষ্য (Mission):
১) পর্যটন সুবিধাদি সৃষ্টি করা;
২) উন্নত সেবা নিশ্চিত করার লক্ষ্যে দক্ষ মানবসম্পদ উন্নয়ন;
৩) টেকসই পর্যটন উন্নয়নে সামাজিক আন্দোলন গড়ে তোলা।
২. প্রতিশ্রুত সেবাসমূহ:
২.১) নাগরিক সেবা:
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
---|---|---|---|---|---|---|
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
(৭) |
(১) |
পর্যটকদের জন্য তথ্য সেবা |
১) সরাসরি ২)অনলাইনে |
১) প্রয়োজনীয় কাগজপত্র: ১. ব্রোশিউর / হার্ডকপি গ্রহণের জন্য আবেদন পত্র। ২. আবেদনের ফরম।
২) সেবা প্রাপ্তিস্থান: বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ, প্রধান কার্যালয় (২য় তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সেবামূল্য: পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
জনাব মোহাম্মদ এহসানুল কবীর মহাব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) ফোন : +৮৮ ০২ ৪১০২৪২১২ মোবাইল: +৮৮ ০১৭১১ ৫২৮১৫৭ ইমেইল: bpchopr@gmail.com ; bappi@parjatan.gov.bd |
(২) |
পর্যটক বিষয়ক প্রকাশনাসেবা |
সরাসরি |
১) প্রয়োজনীয় কাগজপত্র: ক. চাহিদা পত্র খ. আবেদন ফরম
২) সেবা প্রাপ্তিস্থান: বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ, প্রধান কার্যালয় (২য় তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সেবামূল্য: পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
জনাব মোহাম্মদ এহসানুল কবীর মহাব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) ফোন : +৮৮ ০২ ৪১০২৪২১২ মোবাইল: +৮৮ ০১৭১১ ৫২৮১৫৭ ইমেইল: bpchopr@gmail.com ; bappi@parjatan.gov.bd |
(৩) |
পর্যটকদের হোটেল-মোটেল বুকিং সেবা প্রদান |
১) অনলাইন ২) সরাসরি
|
১) প্রয়োজনীয় কাগজপত্র: ২. জাতীয় পরিচয় পত্র অথবা যে কোন ফটো আইডি।
২) সেবা প্রাপ্তির স্থান: ১. অনলাইন: www.parjatan.gov.bd ২. সেন্ট্রাল রিজার্ভেশন, প্রধান কার্যালয় (২য় তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭।
৩. সংস্থার সকল অধীনস্থ হোটেল-মোটেল এর অফিসসমূহে। |
সেবামূল্য: পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
অনলাইন এর ক্ষেত্রে: জনাব মোহাম্মদ এহসানুল কবীর মহাব্যবস্থাপক (আইসিটি), ফোন: +৮৮ ০২ ৪১০২৪২১৩ মোবাইল: +৮৮ ০১৭১১ ৫২৮১৫৭ ইমেইল: bappi@parjatan.gov.bd সরাসরির ক্ষেত্রে: বেগম সাইদা সালমা সিকদার উপ-ব্যবস্থাপক (সেন্ট্রাল রিজার্ভেশন), ফোন: +৮৮ ০২ ৪১০২৪২১৮ মোবাইল: ০১৭২৬২৬১৭৮০ ইমেইল: reservation@parjatan.gov.bd |
(৪) |
পর্যটকদের আপ্যায়ন সুবিধা |
সরাসরি |
১) প্রয়োজনীয় কাগজপত্র: অনলাইন আবেদন (www.hotels.gov.bd)
২) সেবা প্রাপ্তির স্থান: সংস্থার সকল অধীনস্থ রেস্তোরাঁসমূহ |
সেবামূল্য: পরিশোধ পদ্ধতি: নগদ / অনলাইন পেমেন্ট |
তাৎক্ষণিক |
জনাব সৃজন বিকাশ বড়ুয়া মহাব্যবস্থাপক, বাণিজ্যিক বিভাগ ফোন: +৮৮ ০২ ৪১০২৪২০১ মোবাইল: +৮৮ ০১৮১৯৮০৮৯৩৪ ইমেইল: commercial@parjatan.gov.bd ও সংশ্লিষ্ট সকল ইউনিট ব্যবস্থাপক, বাপক |
(৫) |
বাংলাদেশের আন্তর্জাতিক বিমান বন্দরসমূহে শুল্কমুক্ত বিপণীর মাধ্যমে শুল্কমুক্ত পণ্যের সুবিধা |
সরাসরি |
১) প্রয়োজনীয় কাগজপত্র: অতিথি / কাস্টমারের পাসপোর্ট
২) সেবা প্রাপ্তির স্থান: বাংলাদেশের আন্তর্জাতিক বিমান বন্দরসমূহে সংস্থার শুল্কমুক্ত বিপণীর মাধ্যমে
|
সেবামূল্য: পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
জনাব মোহাম্মদ শওকত ওসমান মহাব্যবস্থাপক (ডিএফও) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২২৮ মোবাইল: +৮৮ ০১৮১৮ ৭৪৪৪৪৬ ইমেইল: dfo-admin@parjatan.gov.bd |
(৬) |
নাগরিকদের জন্য প্যাকেজ ট্যুর আয়োজন |
সরাসরি |
১) প্রয়োজনীয় কাগজপত্র: জাতীয় পরিচয় পত্র এবং
২) সেবা প্রাপ্তির স্থান: ভ্রমণ ও রেন্ট-এ-কার ইউনিট, প্রধান কার্যালয় (২য় তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সেবামূল্য:
পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
জনাব মোহাম্মদ এহসানুল কবীর মহাব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) ফোন : +৮৮ ০২ ৪১০২৪২১২ মোবাইল: +৮৮ ০১৭১১ ৫২৮১৫৭ ইমেইল: bpchopr@gmail.com ; bappi@parjatan.gov.bd |
(৭) |
নাগরিকদের জন্য রেন্ট-এ-কার সুবিধা |
সরাসরি |
১) প্রয়োজনীয় কাগজপত্র: জাতীয় পরিচয় পত্র এবং
২) সেবা প্রাপ্তির স্থান: ভ্রমণ ও রেন্ট-এ-কার ইউনিট, প্রধান কার্যালয় (২য় তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সেবামূল্য:
পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক |
জনাব মোহাম্মদ এহসানুল কবীর মহাব্যবস্থাপক (বিক্রয় উন্নয়ন ও জনসংযোগ) ফোন : +৮৮ ০২ ৪১০২৪২১২ মোবাইল: +৮৮ ০১৭১১ ৫২৮১৫৭ ইমেইল: bpchopr@gmail.com ; bappi@parjatan.gov.bd |
(৮) |
এনএইচটিটিআই-তে প্রশিক্ষণার্থী ভর্তির মাধ্যমে মানব সম্পদ উন্নয়ন |
নির্ধারিত ফরম মারফত আবেদন |
১) প্রয়োজনীয় কাগজপত্র: * কোর্স অনুযায়ী শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদপত্র, * প্রশংসাপত্র, * ০২ (দুই) কপি পাসপোর্ট / স্ট্যাম্প আকারের ছবি।
২) সেবা প্রাপ্তির স্থান: ক) ওয়েবসাইট: এবং
খ) সরাসরি: এনএইচটিটিআই বীর উত্তম এ কে খন্দকার সড়ক, ৮৩-৮৮ মহাখালী বা/এ, ঢাকা - ১২১২। |
সেবামূল্য:
পরিশোধ পদ্ধতি: |
তাৎক্ষণিক
|
জনাব মুহাম্মদ মঈনউদ্দিন হায়াত অধ্যক্ষ ফোন : +৮৮ ০২ ৪১০২৪২১২ মোবাইল:+৮৮01819875847 ফোন: +৮৮ ০২ ২২২২৯৯২৯১ ইমেইল: nhtti@parjatan.gov.bd
|
২.১) প্রাতিষ্ঠানিক সেবা:
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
---|---|---|---|---|---|---|
(০১) |
(০২) |
(০৩) |
(০৪) |
(০৫) |
(০৬) |
(০৭) |
(১) |
বাজেট বরাদ্দ
|
চাহিদা অনুযায়ী বরাদ্দ দেয়া হয়
|
প্রয়োজনীয় কাগজপত্র: বাপক এর সকল বাণিজ্যিক হোটেল-মোটেল হতে বাজেট বরাদ্দ প্রদানের বিষয়ে চাহিদা পত্র।
সেবা প্রাপ্তির স্থান: অর্থ ও হিসাব শাখা, প্রধান কার্যালয় (৪র্থ তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সংস্থা কর্তৃক অর্থ বরাদ্দের মাধ্যমে ব্যাংকের মাধ্যমে প্রদান
|
১৫ (পনেরো) কার্যদিবস
|
জনাব মোঃ তৌহিদুল ইসলাম মহাব্যবস্থাপক (অর্থ) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২০৬ মোবাইল: +৮৮ ০১৯১৫ ২১৫৫৯৮ ইমেইল: tauhidulislam783@gmail.com
এবং ব্যবস্থাপক / ইউনিট ব্যবস্থাপক, বাপক-এর সকল বাণিজ্যিক হোটেল-মোটেল। |
(২) |
অর্থ ছাড়
|
তহবিল স্থানান্তর
|
প্রয়োজনীয় কাগজপত্র: বিভিন্ন ইউনিট থেকে প্রাপ্ত চাহিদা পত্র
সেবা প্রাপ্তির স্থান: অর্থ ও হিসাব শাখা, প্রধান কার্যালয় (৪র্থ তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সংস্থা কর্তৃক অর্থ বরাদ্দের মাধ্যমে
|
১৫ (পনেরো) কার্যদিবস
|
জনাব মোঃ তৌহিদুল ইসলাম মহাব্যবস্থাপক (অর্থ) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২০৬ মোবাইল: +৮৮ ০১৯১৫ ২১৫৫৯৮ ইমেইল: tauhidulislam783@gmail.com |
(৩) |
নিরীক্ষা কার্যক্রম |
আর্থিক শৃঙ্খংলা বজায় রাখার মাধ্যমে সেবা প্রদান |
প্রয়োজনীয় কাগজপত্র: আর্থিক বিধি বিধান এবং আর্থিক শৃঙ্খলা সংক্রান্ত কাগজপত্র
সেবা প্রাপ্তির স্থান: নিরীক্ষা শাখা, প্রধান কার্যালয় (৪র্থ তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
নিরীক্ষা আপত্তি নিষ্পত্তির মাধ্যমে |
১৫ (পনেরো) কার্যদিবস
|
জনাব মোঃ জসিম উদ্দিন ব্যবস্থাপক (নিরীক্ষা) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২১১ মোবাইল: +৮৮ ০১৭২১ ৬২২২৩২ ইমেইল: jashim1969@gmail.com |
২.১) অভ্যন্তরীণ সেবা:
ক্র. নং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন নম্বর ও ই-মেইল) |
---|---|---|---|---|---|---|
(০১) |
(০২) |
(০৩) |
(০৪) |
(০৫) |
(০৬) |
(০৭) |
(১) |
বাপক-এর কর্মকর্তা / কর্মচারীদের অর্জিত ছুটি / অর্জিত ছুটি (বহিঃবাংলাদেশ) অনুমোদন |
ক. ই-মেইলে / ডাকযোগে / ই-নথি; খ. বিশেষ বাহক মারফত; গ. সংস্থার ওয়েবসাইটে প্রকাশ; এবং ঘ. ক্ষেত্রবিশেষে টেলিফোনে জানানো। |
ক. সাদা কাগজে আবেদন; খ. নির্ধারিত ফরমে (বাপক-এর ছুটির ফরম) সংশ্লিষ্ট ব্যবস্থাপক/ইউনিট ব্যবস্থাপক কর্তৃক সুপারিশ ও অর্থ ও হিসাব শাখা কর্তৃক প্রদত্ত ছুটি প্রাপ্যতার হিসাব; এবং গ. বিদেশ ভ্রমণসংক্রান্ত নির্ধারিত ফরম পূরণ (প্রযোজ্য ক্ষেত্রে)। |
বিনামূল্যে |
১৫ (পনেরো) কার্যদিবস |
জনাব মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া মহাব্যবস্থাপক (প্রশাসন) ফোন: +৮৮ ০২ ৪১০২৪১৯৯ মোবাইল: +৯৯ ০১৭১৭০৩৬৮৬১ ইমেইল: gm-admin@parjatan.gov.bd
|
(২) |
বাপক-এর কর্মকর্তা / কর্মচারীদের শ্রান্তি বিনোদন ছুটি ও ভাতা অনুমোদন |
ক. ই-মেইলে / ডাকযোগে / ই-নথি; খ. বিশেষ বাহক মারফত; গ. সংস্থার ওয়েবসাইটে প্রকাশ; এবং ঘ. ক্ষেত্রবিশেষে টেলিফোনে জানানো। |
ক. সাদা কাগজে আবেদন; খ. নির্ধারিত ফরমে (বাপক-এর ছুটির ফরম) সংশ্লিষ্ট ব্যবস্থাপক/ইউনিট ব্যবস্থাপক কর্তৃক সুপারিশ ও অর্থ ও হিসাব শাখা কর্তৃক প্রদত্ত ছুটি প্রাপ্যতার হিসাব; এবং গ. বিদেশ ভ্রমণসংক্রান্ত নির্ধারিত ফরম পূরণ (প্রযোজ্য ক্ষেত্রে)। |
বিনামূল্যে |
১৫ (পনেরো) কার্যদিবস |
জনাব মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া মহাব্যবস্থাপক (প্রশাসন) ফোন: +৮৮ ০২ ৪১০২৪১৯৯ মোবাইল: +৯৯ ০১৭১৭০৩৬৮৬১ ইমেইল: gm-admin@parjatan.gov.bd
|
(৩) |
জিপিএফ অগ্রিম
|
অগ্রিম সুবিধা প্রদানের মাধ্যমে সেবা প্রদান |
প্রয়োজনীয় কাগজপত্র: জিপিএফ সংক্রান্ত প্রয়োজনীয় আবেদন পত্র কাগজপত্র (আবেদন ফরম) সেবা প্রাপ্তিরস্থান: পেনশন শাখা, প্রধান কার্যালয় (৫ম তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সংস্থা কর্তৃক অনুমোদিত অর্থ নগদ/ চেকের মাধ্যমে
|
১৫ (পনেরো) কার্যদিবস
|
জনাব মোঃ গোলাম ফারুক ব্যবস্থাপক (পেনশন) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২১৬ মোবাইল: +৮৮ ০১৭১৬ ৫৬৬৮৩০ ই-মেইল: gmfaurque82@gmail.com
|
(৪) |
পেনশন সুবিধা
|
অবসর প্রদানের পরবর্তীতে অবসর ভাতা প্রদানের মাধ্যমে সেবা প্রদান
|
প্রয়োজনীয় কাগজপত্র: অবসর সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র (আবেদন ফরম) সেবা প্রাপ্তিরস্থান: পেনশন শাখা, প্রধান কার্যালয় (৫ম তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সংস্থা কর্তৃক অনুমোদিত অর্থ নগদ/ চেকের মাধ্যমে
|
৬০ (ষাট) কার্যদিবস
|
জনাব মোঃ গোলাম ফারুক ব্যবস্থাপক (পেনশন) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২১৬ মোবাইল: +৮৮ ০১৭১৬ ৫৬৬৮৩০ ই-মেইল: gmfaurque82@gmail.com
|
(৫) |
বিভিন্ন ঋণ সুবিধা প্রদান
|
ঋণ প্রদানের মাধ্যমে সেবা প্রদান
|
প্রয়োজনীয় কাগজপত্র: ১. সাদা কাগজে আবেদন ২. ঋণ গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজ পত্র সেবা প্রাপ্তিরস্থান: অর্থ ও হিসাব শাখা, প্রধান কার্যালয় (৫ম তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
সংস্থা কর্তৃক অনুমোদিত অর্থ নগদ/ চেকের মাধ্যমে
|
৩০ (ত্রিশ) কার্যদিবস
|
জনাব মোঃ তৌহিদুল ইসলাম মহাব্যবস্থাপক (অর্থ) ফোন: +৮৮ ০২ ৪১০২৪২০৬ মোবাইল: +৮৮ ০১৯১৫ ২১৫৫৯৮ ইমেইল: tauhidulislam783@gmail.com
|
(৬) |
অভ্যন্তরীণ প্রশিক্ষণ প্রদান
|
প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা বৃদ্ধি করা
|
প্রয়োজনীয় কাগজপত্র: সাদা কাগজে আবেদন
সেবা প্রাপ্তির স্থান: পিটিএস শাখা, প্রধান কার্যালয় (৫ম তলা), প্লট: ই-৫ সি/১, পশ্চিম আগারগাঁও, শেরে বাংলা নগর প্রশাসনিক এলাকা, ঢাকা-১২০৭। |
বিনামূল্যে
|
৩০ (ত্রিশ) কার্যদিবস
|
জনাব মোঃ জিয়াউল হক হাওলাদার ব্যবস্থাপক (পিটিএস) ফোন : +৮৮ ০২ ৪১০২৪২০৫ মোবাইল: +৮৮ ০১৭১১ ৭৮০১১১ ইমেইল: ziabpc@gmail.com bpchoplan@yahoo.com |
আওতাধীন অধিদপ্তর/সংস্থা/অন্যান্য প্রতিষ্ঠানসমূহের সিটিজেন্স চার্টার লিঙ্ক আকারে যুক্ত করতে হবে।
ক্রমিক নং |
আওতাধীন দপ্তর/সংস্থা |
|
|
৪) আপনার (সেবা গ্রহীতা) কাছে আমাদের (সেবা প্রদানকারী) প্রত্যাশা
ক্র. নং |
প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
---|---|
১ |
স্বয়ংসম্পূর্ণ আবেদন জমা প্রদান; |
২ |
যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফিস পরিশোধ করা; |
৩ |
প্রযোজ্য ক্ষেত্রে মোবাইল মেসেজ / ই-মেইলের নির্দেশনা অনুসরণ করা; |
৪ |
সাক্ষাতের জন্য ধার্য তারিখে নির্ধারিত সময়ের মধ্যে উপস্থিত থাকা; এবং |
৫ |
অনাবশ্যক ফোন / তদবির না করা। |
৬ |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৭ |
নির্দিষ্ট সময়/তারিখ উল্লেখপূর্বক আবাসিক অনলাইন বুকিং |
৮ |
যাচিত তথ্যাদি সঠিকভাবে উপস্থাপন |
৬) অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তার কাছ থেকে সমাধান পাওয়া না গেলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্র. নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গে যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১. |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) |
নাম : জনাব মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়া |
৩০ কার্যদিবস |
২. |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
আপিল কর্মকর্তা |
নাম: জনাব সফিউল আলম পদবি: যুগ্মসচিব (প্রশাসন) ফোন: +৮৮ ০২ ৩৩৫৭৪২৭ মোবাইল: +৮৮ ০১৭১ ১৯০৫০৪৭ ইমেইল: jsadmin@mocat.gov.bd ওয়েব: www.mocat.gov.bd |
২০ কার্যদিবস |
৩. |
আপিল কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
অভিযোগ গ্রহণ কেন্দ্র ৫ নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা ওয়েব: www.grs.gov.bd |
৬০ কার্যদিবস |
হালনাগাদকরণের তারিখ: ২৪-১০-২০২৪ খ্রিস্টাব্দ
প্রকাশের তারিখ: October, 2024